এশিয়ার চ্যাম্পিয়ানকে হারিয়ে ইতিহাস গড়লো নামিবিয়া

এশিয়ার চ্যাম্পিয়ানকে হারিয়ে ইতিহাস গড়লো নামিবিয়া

এশিয়ার চ্যাম্পিয়ানকে হারিয়ে ইতিহাস গড়লো নামিবিয়া
এশিয়ার চ্যাম্পিয়ানকে হারিয়ে ইতিহাস গড়লো নামিবিয়া

 

শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়লেন নামিবিয়া। শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের সাথে নিজেদের প্রথম জয় তা আবার টি টুয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। আজ রবিবার ১৬ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে মাঠে নামে নামিবিয়া ও শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এশিয়ার বিজয়ী দলের বোলিং দারুণ মোকাবিলা করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করেছে আফ্রিকার দলটি। এই রান তারা করতে নেমে ১০ উইকেট হারিয়ে ৫৫ রানে নামিবিয়ার কাছে হারে শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃ t20 বিশ্বকাপ বাছাইপর্বের 2022 সময়সূচী

গত আসরের টি টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়া ব্যাটিং দেখেয় আন্দাজ করা গিয়েছিল এই টুনামেন্টে ভালো কিছু করে দেখাবে দলটি। এর আগে ম্যাচ শুরু হওয়ার আগমুহূর্তে নামিবিয়ার দলের অধিনায়ক বলেছে,

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়ে আমরা প্রথম ম্যাচ উল্লাস করবো। 

নামিবিয়ার দলের অধিনায়কের কথা বিফলে যায়নি। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে পাত্তাই দেইনি তারা। আগে ব্যাটিং করেতে এসে পাওয়ার প্লেতে এসে ৩ উইকেট হারায় নামিবিয়া। তবোও তাদের একটু চেষ্টা কমেনি ম্যাচের দিকদিয়ে। জান ফ্রাইলিঙ্ক ৪৪ রানের উপর বড় করে ১৬৩ রান সংগ্রহ করে নামিবিয়া। এই রানের পাহাড় ভাঙ্গতে পারিনি শ্রীলঙ্কা তারা ১০ উইকেটের বিনিময়ে ১০৮ রান সংগ্রহ করে। ফলে নামিবিয়া ৫৫ রানে সহজসরল ভাবে জয় তুলে নেয়।

টি ২০ ম্যাচে দুই দলের একাদশ 

শ্রীলঙ্কার টি টোয়েন্টি স্কোয়াডঃ

কুসাল মেন্ডিস (উইকেটকিপার), পাথুম নিসাঙ্কা, ভানুকা রাজাপাকসা, ধনঞ্জয় ডি সিলভা, চারিথ আসালঙ্কা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা কারুণারাত্নে, মাহীষ থিকশানা, দুষ্মান্থা চামিরা, দিলশান মাদুশাঙ্কা।

নামিবিয়ার টি টোয়েন্টি দলঃ

স্টেফান বার্ড, লো-হান্দ্রে লোউরেন্স (উইকেটকিপার), য়্যান নিকোল লফটি-ইটন, জেন গ্রিন, গেরহার্ড ইরাসমাস (অধিনায়ক), য়োহানেস য়োনাথান স্মিট, ডেভিড ভিসা, য়্যান ফ্রাইলিঙ্ক, রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড শোল্টজ, বেন শিকঙ্গো।

Wicketbd

Staff Reporter

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *